Subscribe Us

প্রজাপতির প্রতিশোধ (রামমনি হালদার)

লেখাটি বার পড়া হয়েছে
আজ আমায় নিয়ে কতোনা 
আদিখ্যেতা তোমাদের...
আমায় একটু ছোঁয়ার জন্য
হতেও পারো আজ বন্য,
কত কবিতা লেখো আজ,
ছেড়ে সব কাজ।
কত গাও গান,
দিয়ে মন প্রাণ;
আজ কত ভালোবাসা,
আমায় নিয়ে কতনা তোমাদের আশা।
আজ শুভ পরিণয়ের প্রতীক আমি,
আমি সব চেয়ে দামী।
আজ আমি সুলক্ষণা,
আমি আজ আল্পনা,
আমি সুন্দরের প্রতীক,
তাই  খুঁজে ফের আমায় চতুর্দিক।
আমি আজ প্রেম , আমি ই প্রীতি,
আমি তোমাদের সেই প্রজাপতি।

তোমরা আজ আমায় ভালোবাসো!

মিথ্যে, মিথ্যে , মিথ্যে,
সব মিথ্যে;
তোমরা কোনো দিন ই আমায় 
ভালোবাসনি,
তোমরা ভালোবাসতে জানো না।
তোমরা ভালোবাসো রূপ কে,
তোমরা ভালোবাসো ঐশ্বর্য কে,
তোমরা ভালোবাসো রং কে,
তোমরা ভালোবাসো ক্ষমতা কে।

সত্যিই যদি ভালোবাসতে, 
তবে সেদিন ও বাসতে।
যখন আমি শুঁয়োপোকা ছিলাম,
মনে পড়ে??
দেখলে ভয়ে পালাতে,
পায়ের তলা দিয়ে পিষে মারতে,
আগুন ধরিয়ে দিতে আমার গায়ে!
একটু বাঁচতে চাইতাম আমি হামাগুড়ি দিয়ে।

লুকিয়ে লুকিয়ে 
প্রাণ হাতে করে
হ্যাঁ এই তোমাদের,
তোমাদের ই হাত থেকে বাঁচতে
নিরন্তর সংগ্রাম করতে হয়েছে।
সইতে হয়েছে যাতনা, লাঞ্ছনা,
আমার ওড়ারও শক্তি ছিলনা।
আত্ম রক্ষার জন্য শুধু শুঁয়ো ছিলো গায়ে,
তাও তোমরা দিতে জ্বালিয়ে।

নির্লজ্জ তোমরা,
কোন মুখে আজ বলো
'ভালোবাসি'?
ছুঁতে আসো আমায় !
না- না- না 
ছোঁবে না আমায়।
তোমরা পাপী।
তোমরা স্বার্থপর,
তোমরা ক্রূর,
তোমরা লোভী,
তোমরা সুবিধাভোগী।
তোমরা ভালোবাসতে জানো না,
জানো না তোমরা ভালোবাসতে।
জানো না।
তোমরা একদম ছোঁবে না।

✍️রামমনি হালদার
১লা মে, ২০২০

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ